What Is Digital Marketing In Short

 ডিজিটাল বিপণন কী? বর্তমান সময়ে সবকিছু অনলাইনে চলে গেছে।

ধরে নিই যে আমরা বাজারের বিশদটি বিবেচনা করি, প্রায় 80% গ্রাহক কারও আইটেম কেনার আগে বা সহায়তা নেওয়ার আগে অনলাইনে পরীক্ষা করেন। এই জাতীয় পরিস্থিতিতে ডিজিটাল বিপণন যে কোনও সংস্থা বা ব্যবসায়ের জন্য তাৎপর্যপূর্ণ হয়ে ওঠে।

ডিজিটাল বিপণনের তাৎপর্য কী?

ডিজিটাল মাধ্যমে আপনার শ্রম ও পণ্য বিপণনের প্রতিক্রিয়াকে ডিজিটাল বিপণন বলে। ডিজিটাল বিপণন ওয়েবের মাধ্যমে করা হয়। ওয়েব, পিসি, সেল ফোন, পিসি, ওয়েবসাইট প্রচার বা অন্য কোনও অ্যাপ্লিকেশনগুলির মাধ্যমে আমরা এর সাথে যুক্ত হতে পারি।

১৯৮০-এর দশকে ডিজিটাল বাজার গড়ার নজিরবিহীন কয়েকটি প্রচেষ্টা করা হয়েছিল তবুও এটি ব্যবহারিক ছিল না। এর নাম এবং ব্যবহারটি 1990 এর শেষ অংশে শুরু হয়েছিল।

নতুন ক্লায়েন্টদের কাছে পৌঁছানোর জন্য ডিজিটাল বিপণন একটি সহজ পদ্ধতি। এটি বিপণনের অনুশীলনগুলি সম্পূর্ণ করে। এটি একইভাবে অনলাইন বিপণনও বলা যেতে পারে। ডিজিটাল বিপণন কম সময়ে আরও বেশি ব্যক্তির সাথে যোগাযোগ করার জন্য বিপণন করা হবে। এটি উদ্ভাবনকে উত্সাহিত করার একটি অঞ্চল।

ডিজিটাল বিপণনের মাধ্যমে, নির্মাতা তার ক্লায়েন্টের কাছে যেমন তাদের অনুশীলনগুলি, প্রয়োজনীয় প্রয়োজনীয়তাগুলি লক্ষ্য রাখেন তেমন আসতে পারে। ক্লায়েন্টদের প্যাটার্নটি কোথায়, ক্লায়েন্টের কী প্রয়োজন, এইগুলির প্রতিটি ডিজিটাল বিপণনের মাধ্যমে পরীক্ষা করা যায়। মূলত, ডিজিটাল বিপণন ক্লায়েন্টদের ডিজিটাল উদ্ভাবনের মাধ্যমে পৌঁছানোর একটি মাধ্যম।

ডিজিটাল বিপণন কী কারণে মৌলিক?

এটিই উদ্ভাবনের সময়কাল এবং এই উন্নত সময়ে সমস্ত কিছুই আধুনিকীকরণ করা হয়েছে। এই উত্তরাধিকার সূত্রে, ওয়েব অতিরিক্তভাবে এই অগ্রগতির একটি অংশ যা পুরোপুরি দ্রুত ছড়িয়ে পড়ে। ডিজিটাল বিপণন ওয়েবের মাধ্যমে কাজ করতে পারে।

বর্তমান সমাজ সময়ের সীমাবদ্ধতার সাথে লড়াই করছে, তাই ডিজিটাল বিপণন গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। আপনি যে কারও সাথে আপনার সাথে সাক্ষাত করার অনুরোধ করেছিলেন, তারা বলবে যে আমার কাছে সময় নেই, তবুও তাদের কাছে বন্ধুত্বপূর্ণ গন্তব্যে আপনার সাথে কথোপকথনের কোনও সমস্যা হবে না। এই সমস্ত বিষয়গুলিতে এক বিচক্ষণতা অবলম্বন করে ডিজিটাল বিপণন এই সময়ের মধ্যে নিজের জায়গা করে নিচ্ছে।

ব্যক্তিরা নিঃসন্দেহে তাদের বাসস্থান অনুযায়ী ওয়েবের মাধ্যমে তাদের শীর্ষ পছন্দ এবং মৌলিক পণ্যগুলি পেতে পারেন। বর্তমানে ব্যক্তিরা বাজারে না যাওয়ার চেষ্টা করেন, এ জাতীয় পরিস্থিতিতে ডিজিটাল বিপণন ব্যবসায়ের আইটেমগুলি এবং প্রশাসনে ব্যক্তিদের কাছে পৌঁছাতে সহায়তা করে। ডিজিটাল বিপণন একটি সংক্ষিপ্ত সময়ের ফ্রেমে অনুরূপ জিনিসের বিভিন্ন প্রকারভেদ দেখাতে পারে এবং ক্রেতারা এখনই তার পছন্দটি ব্যবহার করতে পারেন। এর মাধ্যমে, ক্রেতার বাজারে যাওয়ার মতো জিনিসটির অনুরূপ, পিছনে পিছনে যেতে সময়টি সংরক্ষণ হয়।

এটি বর্তমান সময়ে মৌলিক অর্জন করেছে। ব্যবসায়ীরা অনুরূপভাবে ব্যবসায় সহায়তা পাচ্ছেন। তিনি একইভাবে কম সময়ে আরও বেশি ব্যক্তির সাথে মেলামেশা করতে পারেন এবং তার আইটেমের হাইলাইটগুলি ক্রেতার কাছে প্রেরণ করতে পারেন।

এই মুহুর্তে ডিজিটাল বিপণনের জন্য আগ্রহ।

 সময়ের আগে এবং বর্তমান জীবনে কি পরিমাণ পরিবর্তন হয়েছে এবং আজ ওয়েবের সময়। প্রতিটি স্টেশনের ব্যক্তিরা আজ ওয়েবে জড়িত, যার কারণে প্রতিটি স্থানে একসাথে জড়ো করা মোটেই কঠিন নয় যা আগে সময়ের মধ্যে অবৈধ ছিল। ওয়েবের মাধ্যমে আমরা একইভাবে প্রতিটি আর্থিক বিশেষজ্ঞ এবং ক্লায়েন্টের মধ্যে সমিতি তৈরি করতে পারি।

আগে আমার নোটিশে ফেরা দরকার ছিল। ক্লায়েন্ট এটি দেখতে পাবেন, তারপরে, এই মুহুর্তে এটি ভালবেসেছিল, তারপরে, সে এটি পেয়েছিল। তবে বর্তমানে পণ্যদ্রব্য সরাসরি ক্রেতার কাছে পাঠানো যেতে পারে। প্রতিটি ব্যক্তি গুগল, ফেসবুক, ইউটিউব এবং আরও অনেক কিছু ব্যবহার করছে যার মাধ্যমে ডিলার ক্লায়েন্টকে তার আইটেম দেখায়। এই ব্যবসা সবার জন্য উন্মুক্ত - দালাল এবং ক্রেতারাও।

প্রতিটি ব্যক্তি কার্যকরভাবে কোনও পরিশ্রম না করে প্রতিটি ব্যবহারের জিনিসটি পেয়ে যায়। শিপকে অনুরূপভাবে অনুভব করার দরকার নেই যে তার কাগজপত্র, ব্যানার বা নোটিশ পড়ে ফিরে আসা উচিত। সবার আবাসনকে বিবেচনায় রেখে অনুরোধ করা হচ্ছে। ব্যক্তির নিশ্চয়তা একইভাবে ডিজিটাল বাজারের দিকে এগিয়ে চলেছে। এর মধ্যে অর্থোপার্জন পরিচালকের জন্য সুখ জড়িত। "আপনি যা বিক্রি করেন তা" একটি অভিব্যক্তি রয়েছে - ডিজিটাল বাজার এটির একটি আসল চিত্র।

ধরণের ডিজিটাল বিপণন।

সবচেয়ে গুরুত্বপূর্ণ, আসুন আমরা আপনাকে প্রকাশ করি যে 'ওয়েব' হ'ল ডিজিটাল বিপণনের একান্ত উপায়। আমরা আসল ওয়েবে বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে ডিজিটাল বিপণন করতে পারি। আমরা এর প্রকারের একটি অংশ সম্পর্কে আপনাকে শিক্ষিত করব। অবশ্যই, আমরা যা করি তা আমরা পছন্দ করি তবে প্রতিযোগিতাটি মারাত্মক এবং ত্রুটির জন্য মার্জিনটি দিনকে কমেছে বলে মনে হচ্ছে।

সত্যিকার অর্থে এগিয়ে যাওয়ার জন্য আপনার প্রতিযোগী - কেউ বা এমন কিছু নেই যা তাদের কাছে নেই over প্রবেশ করুন, এই গাইড।

আমরা বেশ কিছুদিন ধরে ডিজিটাল বিপণনের জগতকে নেতৃত্ব দিচ্ছি এবং আমরা পথে প্রচুর শিখলাম। সেই হিসাবে, আমরা আমাদের সম্মিলিত দক্ষতাগুলি সংগঠিত এবং ভাগ করে নেওয়ার একটি উপায় হিসাবে এই শক্তিশালী সংস্থান তৈরি করেছি যাতে আমরা আপনাকে, আমাদের প্রয়োজন ডিজিটাল বিপণনকারী বন্ধুকে সহায়তা করতে পারি।

নীচে আপনি আগ্রহের নির্দিষ্ট বিভাগগুলিতে বিভক্ত ডিজিটাল বিপণনের টিপসের একটি বিস্তৃত তালিকা পাবেন। আপনাকে এগুলির সমস্তটি ব্রাশ করতে হবে বা কয়েকটিকে গভীরভাবে ডুবিয়ে রাখতে হবে, যার কারণেই প্রতিটি টিপ পুরোপুরি স্কোপ রিসোর্স (বা 2 বা 3) নিয়ে আসে যা আপনাকে দক্ষতা অর্জনের জন্য দক্ষতা অর্জন করতে এবং অনুকূলিত করার জন্য প্রয়োজনীয় সমস্ত কিছু শিখতে সহায়তা করে আপনার ডিজিটাল বিপণন প্রোগ্রাম।

ড্রল প্রবাহিত হওয়ার জন্য আপনার আর কোনও পরিচয়ের দরকার নেই, তাই আসুন সরাসরি আমাদের ডিজিটাল বিপণনের টিপসের তালিকায় ঝাঁপিয়ে পড়ুন!

  • ডিজিটাল বিপণন কৌশল টিপস
  • ইমেল বিপণন টিপস
  • সোশ্যাল মিডিয়া বিজ্ঞাপন টিপস
  • ইনবাউন্ড / সামগ্রী বিপণনের টিপস
  • বিক্রয় টিপস
  • ডিজিটাল বিপণনের টিপস উপসংহার
  • ডিজিটাল বিপণন কৌশল টিপস

 আপনি কী সম্পর্কে কথা বলছেন তা জানুন

ডিজিটাল বিপণন অপ্টিমাইজেশনের প্রক্রিয়াটি পুরোপুরি বুঝতে, আপনাকে আমরা কী বলছি তা ঠিক জানতে হবে ডিজিটাল বিপণনের টিপ এক নম্বরটি হ'ল আমাদের 75 টি অবশ্যই আবশ্যক ডিজিটাল বিপণনের শর্তাদি তালিকায় দ্রুত গতিতে উঠবে ।

 একটি শক্তিশালী ডিজিটাল বিপণন কৌশল বিকাশ করুন

এটি যখন ডিজিটাল বিপণনের ক্ষেত্রে আসে তখন একটি কৌশল আপনার সমস্ত প্রচেষ্টার ভিত্তি। আপনার নেওয়া প্রতিটি বিপণনের ক্রিয়াটি আপনার কৌশলের সাথে জড়িত হওয়া উচিত এবং প্রত্যেকটি একটি দক্ষ বিপণন মেশিনের সহযোগী উপাদান হিসাবে কাজ করা উচিত।

দুর্ভাগ্যক্রমে, বেশিরভাগ বিপণনকারীরা "কৌশল" হিসাবে যা বোঝায় তা আসলে ব্যক্তিগত কৌশলগুলির একমাত্র সংমিশ্রণ। দ্বিতীয় ডিজিটাল বিপণনের টিপটি হ'ল আপনার নিজের শক্তিশালী কৌশলটি বিকাশের গুরুত্বকে আরও ভালভাবে বুঝতে এবং এটি বিক্রয়কে পুরোপুরি কার্যকরী অভ্যন্তরীণ বিক্রয় ফানেল তৈরি করতে ব্যবহার করতে হবে যা বিক্রয়কে চালিত করে।

 আপনার ডিজিটাল বিপণনের কৌশলটিকে প্রাসঙ্গিক রাখুন

একবার আপনি একটি শক্তিশালী ডিজিটাল বিপণন কৌশল স্থাপন করলে, আপনি ভাল, ডান? আসলে তা না. আপনার কৌশলটিকে একটি জীবন্ত নথি হিসাবে বিবেচনা করা উচিত যা নিয়মিতভাবে নতুন তথ্যের উপর ভিত্তি করে আপডেট হয়।

আমাদের তৃতীয় ডিজিটাল বিপণনের টিপটি হ'ল আপনার কোম্পানির অনুকূল ফলাফল সরবরাহের জন্য আপনার কৌশলটি সর্বদা প্রাসঙ্গিক রাখা ।

 নিয়মিতভাবে ব্যবসায় পারফরম্যান্স মূল্যায়ন করুন

আপনার বিপণনের কর্মক্ষমতা আপনি যে কৌশলটি প্রয়োগ করেন তার বাইরে। আপনার বিপণন প্রোগ্রামটি কীভাবে আপনার সংস্থাকে প্রভাব ফেলছে তা নির্ধারণ করার জন্য, নিয়মিত আপনার ব্যবসায়ের কার্যকারিতা মূল্যায়ন করতে ভুলবেন না এবং আপনার ব্যবসায়টি কোথায় চলেছে তা সত্যই বুঝতে হবে।

 লালনপালন তাদের ক্রেতার যাত্রার মাধ্যমে নেতৃত্ব দেয়

একটি অত্যন্ত কার্যকর বিপণন মেশিন বিকাশ করতে, আপনাকে বেশিরভাগ সংস্থার তুলনায় আপনার গ্রাহকদের তাদের ক্রয় যাত্রায় আগে পৌঁছাতে হবে। এটি করার মাধ্যমে, আপনি পুশি বিক্রয় অনুলিপি এবং বিজ্ঞাপনগুলির শোরগোলের মধ্যে হারাতে না পারার পরিবর্তে তাদের রূপান্তরিত করতে সক্ষম হবেন।

আপনার অনন্য ক্রেতার যাত্রা এবং প্রতিটি স্বতন্ত্র পর্যায়ে গ্রাহকদের কাছে কীভাবে আসা যায় তা বোঝা গুরুত্বপূর্ণ, এবং 5 নম্বর ডিজিটাল বিপণনের টিপকে আউট দেয়।

ফলাফল উপর ফোকাস

আপনার কোম্পানির দীর্ঘমেয়াদী লক্ষ্যগুলি পূরণ করে এমন ফলাফল উত্পন্ন না করে যদি আপনি কিছু করেন না তবে এ কারণেই অন্যান্য সমস্ত মেট্রিকের উপরে ফলাফলের উপর দৃষ্টি নিবদ্ধ করা আমাদের পরবর্তী পরামর্শ।

ফলাফল-ভিত্তিক বিপণনের বিষয়ে আমাদের গাইডটি ব্যাখ্যা করে যে কীভাবে সম্ভাব্য সর্বোত্তম ফলাফল সরবরাহ করতে এবং আগে থেকে সুই আরও বেশি সরানো যায় সে জন্য কীভাবে তিহ্যবাহী বিপণন মেট্রিক্স (এবং বেশিরভাগ বিপণনকারীদের আরাম অঞ্চল) ছাড়িয়ে যায়। মিস করবেন না!

 দ্রুত বিজয়কে অগ্রাধিকার দিন

আপনার বকের জন্য যখন সবচেয়ে বড় বিপণন ব্যাংকের কথা আসে, তখন কথা বলার জন্য, দ্রুত বিজয় সন্ধান করুন। আপনার বিপণন প্রোগ্রামে কমপক্ষে কয়েকটি টুইট রয়েছে যা দ্রুত ইতিবাচক প্রভাব সরবরাহ করতে পারে।

আপনারা যেমন অনুমান করতে পারেন, আপনার কাছে আমাদের কাছে দ্রুত জয় আবিষ্কার করার জন্য উত্সর্গীকৃত একটি গাইড রয়েছে । এটি আমাদের সপ্তম ডিজিটাল বিপণনের টিপ হতে পারে তবে আপনার কৌশলটি বাস্তবায়নের জন্য শুরু করার সময় এটি শুরু করার এক দুর্দান্ত জায়গা।

তথ্যের ভিত্তিতে সিদ্ধান্ত নিন

প্রচুর বিপণনকারীরা কেবল গতিগুলির মধ্যে দিয়ে যাচ্ছেন কারণ তারা "জানে" যে তারা যে পদক্ষেপ নিচ্ছে তা হ'ল তারা "অনুমান" করছেন বলে মনে করছেন। আপনি যদি আপনার ডেটাতে ইতিবাচক প্রতিক্রিয়া দেখছেন না, তবে সময় পরিবর্তন করার সময় এসেছে।

আমরা ঠিক এই কারণে ডেটা-চালিত বিপণনে এই নিবন্ধটি লিখেছি । কী কী কাজ করছে, কী নয় এবং এটি সম্পর্কে আপনার কী করা উচিত তা নির্ধারণ করার জন্য এটি পড়ুন।

 আপনার বিপণন প্রোগ্রামের নিয়মিত নিরীক্ষণ করুন

আপনি নিখুঁত বিপণন মেশিনটি তৈরি করেছেন যা আপনার দল থেকে খুব সামান্য ইনপুট দিয়ে দুর্দান্ত ফলাফল সরবরাহ করেছে এবং তারপরে এটি সমস্ত ধীরে ধীরে ফুঁসে উঠেছে। এটি আমাদের সর্বোত্তম ক্ষেত্রে ঘটে — তবে কেবলমাত্র যদি আমরা আমাদের বিপণনের কর্মক্ষমতা নিয়মিত নিরীক্ষণ না করি এবং আমাদের বিপণন কৌশলটির ফাঁক সনাক্ত করতে কাজ করি।

এজন্য 9 নম্বর ডিজিটাল বিপণন টিপটি আপনার বিপণন প্রোগ্রামটি নিয়মিত নিরীক্ষণ করে। আপনি কী কী সন্ধান করবেন এবং কীভাবে আপনার বিপণন সমস্যার সর্বাধিক এগিয়ে থাকতে হবে তা এই শক্তিশালী গাইডটিতে আপনি শিখবেন: আপনার ব্যবসায়ের জন্য কীভাবে সম্পূর্ণ স্কোপ বিপণন নিরীক্ষণ পরিচালনা করবেন ।

সঠিক কেপিআই ট্র্যাক করুন

আমরা যখন আপনার পারফরম্যান্স ট্র্যাকিংয়ের বিষয়বস্তুতে ছিলাম, আপনি যে কেপিআই ট্র্যাক করছেন সেগুলি সম্পর্কে আমাদের কথা বলা উচিত। আপনি যদি আপনার লক্ষ্য এবং আপনার সংস্থার সাফল্যের সাথে প্রাসঙ্গিক কেপিআই ট্র্যাক করেন না তবে আপনি তাদের কাছে পৌঁছানোর সম্ভাবনা খুব কম।

আপনার লক্ষ্যগুলির উপর ভিত্তি করে আপনার কী ট্র্যাকিং করা উচিত এবং কী করা উচিত তা আপনাকে বুঝতে সহায়তা করার জন্য আমরা 70 টি ডিজিটাল বিপণন কেপিআইয়ের এই তালিকাটি তৈরি করেছি । আপনি আপনার পরবর্তী বিপণন রিপোর্ট খসড়া করার আগে এটি একটি অধ্যয়ন দেওয়ার বিষয়ে নিশ্চিত হন।

Oldest