Digital Marketing Secret tips 2021

ডিজিটাল বিপণন কী? (Full guide)

ডিজিটাল বিপণন হ'ল ব্র্যান্ড মেসেজিং (বিজ্ঞাপন) যেমন টেলিভিশন, রেডিও, ইন্টারনেট ইত্যাদির মতো বৈদ্যুতিন চ্যানেলগুলির মাধ্যমে বিতরণ করা হয় ইলেকট্রনিক চ্যানেলগুলি 0 বা 1 নম্বর এর সিরিজে ডেটা উত্পন্ন, সঞ্চয় এবং প্রেরণ করে।

অতএব, ডিজিটাল বিপণন অনলাইন এবং অফলাইন উভয়ই ঘটতে পারে।

  • ডিজিটাল বিপণন কী।
  • উপরেরটি যদি সত্য হয়, তবে

প্রযুক্তিটি ডিজিটাল বিপণনের কেবল সক্ষম হিসাবে এই অর্থটি অকেজো। তাহলে আসুন বুঝতে পারি ডিজিটাল বিপণন আসলে কী?

ডিজিটাল বিপণন ইন্টারেক্টিভ বিপণন প্রচার কার্যক্রমের একটি সেট যা অনলাইনে করা হয়। এই ক্রিয়াকলাপগুলি কোনও ব্যক্তি বা সংস্থাকে তার লক্ষ্য দর্শকদের কাছে পৌঁছাতে এবং তার ব্যবসায়িক ও আর্থিক উদ্দেশ্যগুলি অর্জনে সহায়তা করে।

অতএব যখন আমরা ডিজিটাল বিপণন বলি তখন আমরা মূলত অনলাইন ডিজিটাল বিপণনকে উল্লেখ করি।

ডিজিটাল বিপণনের অন্য রূপটি অফিলাইন ডিজিটাল বিপণন, যা রেডিও বা টেলিভিশনের মতো অন্যান্য বৈদ্যুতিন ডিভাইসে ঘটেআমি জানি আপনি রেডিও বা টিভি সম্পর্কে পড়তে এখানে নন, তাই আমি আপনাকে বাঁচাব (যদিও আমি আমার কেরিয়ারের সময় অফিল্ন ডিজিটাল বিপণনে কয়েক মিলিয়ন ডল্লার বিনিয়োগ করেছি)।

অনলাইন ডিজিটাল বিপণনের অর্থ বিশদ

এই নিবন্ধটি এগিয়ে যখন আমি বলি "ডিজিটাল বিপণন", আমি আসলে "অনলাইন ডিজিটাল বিপণন" হিসাবে উল্লেখ করছি, আপনি এখানে পড়তে চান তাই না?

1. ডিজিটাল বিপণন কেবল একটি ক্রিয়াকলাপ নয়, বিপণনের ক্রিয়াকলাপগুলির একটি সেট।

২. ডিজিটাল বিপণন ইন্টারেক্টিভ এবং কেবল একটি উপায় নয়।

৩. ডিজিটাল বিপণন অনলাইনে ঘটে।

এটির মূলত অর্থটি হ'ল ইন্টারনেট বা টেলিকম নেটওয়ার্কগুলিতে ডিজিটাল বিপণন কার্যক্রম চালিত হয়।

যদিও এটি অনলাইনে ঘটে, এটি ভার্চুয়াল বা অফলাইন উভয়ই বিশ্বকে শক্তিশালী করতে পারে।

ভার্চুয়াল বা অনলাইন বিশ্বের ডিজিটাল বিপণনের একটি উদাহরণ ইমেল বিপণন বা সোশ্যাল মিডিয়া বিপণন বা অনুসন্ধান ইঞ্জিন বিপণন। চলিত অর্থে যখন আমরা ডিজিটাল বিপণন বলি তখন আমরা কেবল ভার্চুয়াল বা অনলাইন বিপণনকেই উল্লেখ করি।

অফলাইন বিশ্বে ডিজিটাল বিপণনের উদাহরণ হ'ল খুচরা দোকানে পণ্য অফার প্রদর্শনের জন্য ট্যাবলেটগুলির ব্যবহার।

৪. ডিজিটাল বিপণন কোনও ব্যক্তি বা সংস্থাকে সহায়তা করে।

এটি টিভি বা সংবাদপত্রের বিজ্ঞাপনের বিপরীতে শুধুমাত্র বড় সংস্থাগুলির জন্যই নয়, ব্যক্তিদের জন্যও কার্যকর।

ছোট বাজেটে ডিজিটাল বিজ্ঞাপনের সুবিধাও নিতে পারেন কেউ।

৫. ডিজিটাল বিপণন লক্ষ্য দর্শকদের কাছে পৌঁছাতে এবং তাদেরকে জড়িত করতে সহায়তা করে।

আপনি যদি ডিজিটাল বিপণনটি ব্যবহার করতে চান তবে এটির কোনও প্রশ্ন মনে রাখবেন না , বরং আপনি কখন ডিজিটাল লিপ নেবেন তা একটি প্রশ্ন । যত তারাতরি তত ভাল. দেরি করবেন না।

আপনার সামগ্রিক বিপণনের কৌশল হিসাবে আপনাকে কেন ডিজিটাল গ্রহণ করা দরকার তা এখানে:

  • তারা বিশ্বাস করতে পারে
  • এটি তাদের বোঝে এবং তাদের সহায়তা করে
  • যা তাদের প্রাসঙ্গিক এবং কাস্টমাইজড সমাধান সরবরাহ করে

সম্পর্কিত নিবন্ধ: শক্তিশালী ব্র্যান্ড তৈরি এবং কীভাবে ব্র্যান্ডিং আপনাকে আপনার ব্যবসা তৈরিতে সহায়তা করে?

৩. ডিজিটাল বিপণন বাস্তব সময়ে পরিমাপযোগ্য

উপরেরটি বাদে দয়া করে নোট করুন যে ডিজিটাল বিপণনটি রিয়েল টাইমে পরিমাপযোগ্য। এই পরিমাপযোগ্যতা একটি বিপণনকারীকে ব্যবসায়ের জন্য বিপণন পদ্ধতির পরিবর্তন এবং উন্নতি করতে এবং বর্ধিত ROI চালানোর অনুমতি দেয়।

উদাহরণস্বরূপ, আপনি যদি টিভি বিজ্ঞাপন তৈরি করেন, মিডিয়া পর্যবেক্ষণ পরিষেবাদি থেকে লোক-মিটার প্রতিবেদন না পাওয়া পর্যন্ত আপনি ফলাফলগুলি জানতে পারবেন না। এমনকি ডেটা উপলভ্য থাকলেও আপনি অবশ্যই বলতে পারবেন না যে এটি বিজ্ঞাপনেই বিক্রি বাড়িয়েছে।

তবে আপনি যদি ডিজিটাল থেকে থাকেন তবে প্রায় তাত্ক্ষণিকভাবে অনলাইনে করা প্রতিটি বিপণনের প্রচেষ্টার ফলাফল আপনার কাছে আসবে। আপনার জন্য কী কাজ করছে এবং কী নয় তা আপনি সনাক্ত করতে সক্ষম হবেন।

৪. রিয়েল বিজনেসের লিড তৈরি করে

ব্যবসায়গুলি দৈনিক ভিত্তিতে উল্লেখযোগ্য সংখ্যক সীসা উত্পন্ন করে। বেশিরভাগ বিক্রয় লোকেরা সর্বদা যোগ্য বা জাল লিডগুলি সেগমেন্ট করার সাথে লড়াই করে কারণ এর মধ্যে আলাদা করার কোনও ব্যবস্থা নেই।

তবে, আপনি যখন ডিজিটাল প্ল্যাটফর্মে শীর্ষস্থান তৈরি করেন, আপনি ক্রয় ফানেলের একটি নির্দিষ্ট পর্যায়ে আপনার সীসা রাখতে পারেন। এই ধরণের বিভাজনটি বিক্রয়কে উন্নত শীর্ষগুলিতে ফোকাস করতে এবং ব্যবসায়ের জন্য আরও ভাল আরওআই তৈরি করতে সক্ষম করে।

5. আপনাকে ডটগুলি সংযুক্ত করতে সহায়তা করে

আমার ক্লায়েন্টদের বেশিরভাগেরই এই দ্বিধা রয়েছে। ঠিক আছে, ডিজিটাল আপনাকে এখানে কী কাজ করছে এবং কী নয় তা সনাক্ত করার অনুমতি দেয়। বিপণন পেশাদার হিসাবে, আপনি সেই অনুসারে আপনার সংস্থানগুলি সনাক্ত এবং বিনিয়োগ করতে পারেন।

ডিজিটাল আপনাকে কী কাজ করছে এবং কী নয় তা সনাক্ত করতে দেয়।

অ্যাট্রিবিউশন মডেলিংয়ের মাধ্যমে, আপনি আপনার পণ্য ও পরিষেবা কিনতে এবং সর্বাধিক গুরুত্বপূর্ণ পদক্ষেপে বিনিয়োগ করতে গ্রাহকরা কী পদক্ষেপ নেয় তা নির্ধারণ করতে পারেন।

উপরের দিক থেকে এটি আপনার কাছে অবশ্যই স্পষ্ট হওয়া উচিত যে ডিজিটাল বিপণন আপনার ব্যবসায়ের জন্য অমিত মূল্য তৈরি করতে পারে। এটি একটি ইন্টারেক্টিভ মাধ্যম, যা বিভিন্ন রূপ নিতে পারে। সুতরাং আসুন আমরা বুঝতে পারি ডিজিটাল বিপণনের বিভিন্ন রূপ বা উপাদানগুলি কী।

নীচে আমার ডিজিটাল বিপণনের দশ উপাদান রয়েছে।

  • ওয়েবসাইট এবং মোবাইল অ্যাপ্লিকেশন
  • অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশন (এসইও)
  • বিষয়বস্তু মার্কেটিং
  • যার মধ্যে রয়েছে ব্লগিং, ভিডিও, পডকাস্ট ইত্যাদি 
  • সামাজিক মিডিয়া অপ্টিমাইজেশন (এসএমও)
  • অনুসন্ধান ইঞ্জিন বিপণন (এসএমএম)
  • প্রতি ক্লিক ক্লিক করুন (পিপিসি) বিজ্ঞাপন
  • বিজ্ঞাপন প্রদর্শন
  • সামাজিক মিডিয়া বিপণন (এসএমএম)
  • অনুমোদিত বিপণন
  • ইমেইল - মার্কেটিং
  • ইকমার্স
  • ডিজিটাল অ্যানালিটিক্স
  • আপনি ভাবতে পারেন:

তবে টেকসই এবং লাভজনক ডিজিটাল ইকোসিস্টেম তৈরি করতে আপনাকে অবশ্যই আপনার ব্যবসায়ের উদ্দেশ্য এবং আকার নির্বিশেষে ডিজিটাল বিপণনের নিম্নলিখিত উপাদানগুলি ব্যবহার এবং ব্যবহার করতে হবে:

  • একটি সুপার দ্রুত লোডিং এবং প্রতিক্রিয়াশীল ওয়েবসাইট।
  • ব্যবসায়ের সমালোচনামূলক কীওয়ার্ডগুলি সাইটটিতে পৃষ্ঠাগুলি অনুকূলিত করেছে।
  • ফেসবুক, লিংকডিন এবং টুইটারের মতো শীর্ষস্থানীয় সোশ্যাল মিডিয়া পোর্টালে উপস্থিতি।

সম্ভাব্য গ্রাহকদের চিহ্নিত করতে, উপস্থিত থাকতে এবং তাদের জড়িত করার জন্য নেতৃত্বের উত্পাদন ব্যবস্থা

  • ডিজিটাল অ্যানালিটিক্স
  • শ্রেষ্ঠ অংশ জানতে চান:

আপনি যদি বেসিক ওয়েব প্রযুক্তিটি জানেন তবে উপরের বেশিরভাগটি বিনা মূল্যে মোতায়েন করতে পারেন।এবং এখানে লাথি: আপনি যদি এই সমস্ত কিছু না জানেন তবে এখানে থাকুন এবং আমি আপনাকে এগুলি সব শিখিয়ে দেব।

ডিজিটাল বিপণন পরিকল্পনা: কীভাবে ডিজিটাল বিপণন করবেন

ডিজিটাল বিপণন পরিকল্পনা একটি বিপণন পরিকল্পনার দলিল ছাড়া কিছুই নয় যা ডিজিটাল আপনাকে বিপণন এবং ব্যবসায়ের উদ্দেশ্য অর্জনে কীভাবে সহায়তা করবে out

একটি ভাল ডিজিটাল বিপণন পরিকল্পনায় নিম্নলিখিতটি রয়েছে:

1. কৌশলগত ডিজিটাল ইকোসিস্টেম বিশ্লেষণ

অনলাইন গ্রাহকদের বিশ্লেষণ: উদীয়মান অনলাইন প্রবণতা, আচরণ এবং সোসোগ্রাফিক্স; প্রযুক্তি ড্রাইভার এবং তাদের প্রভাব; আনমেট গ্রাহকের প্রয়োজন এবং অনলাইন বিভাগকরণ (ইন-মার্কেটের ক্ষেত্রে; বন্ধুত্ব, আচরণ এবং প্রাসঙ্গিক বিভাগ)

অনলাইন প্রতিযোগী নিরীক্ষা: অনলাইনে মূল প্রতিযোগীর উপস্থিতির নিরীক্ষণ; তাদের শক্তি এবং দুর্বলতা; অনলাইন ব্র্যান্ড স্যালিয়েন্স; ট্র্যাফিক বিশ্লেষণ; সামাজিক নিরীক্ষা; ইকমার্স অডিট।

নিজস্ব ডিজিটাল ইকোসিস্টেমের অনলাইন অডিট: প্রতিযোগিতার বিরুদ্ধে মাপকাঠি; ট্র্যাফিক ড্রাইভার; রূপান্তর হার এবং সামাজিক ব্যস্ততা।

২.মূল্যের প্রস্তাবনা

  1. আপনার ব্যবসায়ের এমন কোনও অফার যা গ্রাহক বিভাগের জন্য মূল্যবান?
  2. গ্রাহকের সুইটস্পটে পড়ে এমন কি কিছু আছে?
  3. একটি সক্ষমতা তৈরি বা পুনর্গঠনের প্রয়োজন আছে?

3. জিজ্ঞাসা

ডিজিটাল কীভাবে আপনাকে প্রস্তাব দিচ্ছে যে মূল্য প্রস্তাব আপনি যে ক্লায়েন্টদের সাথে শনাক্ত করতে এবং তাদের সাথে সংযোগ স্থাপন করতে সহায়তা করবে।

৪. ডিজিটাল বিপণনের উদ্দেশ্যগুলি নির্ধারণ এবং অগ্রাধিকার দেওয়া

সুনির্দিষ্ট এবং পরিমাপযোগ্য ফলাফল যা ডিজিটাল বিপণন থেকে প্রত্যাশিত। এই ফলাফলগুলি ওয়েবসাইটের ট্র্যাফিক, সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যস্ততা, ইকমার্স চ্যানেলগুলিতে বিক্রয় বা অনুসন্ধান ইঞ্জিনগুলিতে ভয়েস ভাগ করার ক্ষেত্রে হতে পারে।

৫. অনলাইনে গ্রাহককে লক্ষ্য করুন

ডেমোগ্রাফিক, সমাজতাত্ত্বিক, অনুসন্ধান আচরণ, সাদৃশ্য এবং প্রযুক্তি ব্যবহারের ক্ষেত্রে সংজ্ঞায়িত।

6. ডিজিটাল বিপণন কৌশল

ডিজিটাল বিপণন কৌশলটি খেলতে হবে এমন ডিজিটাল বিপণনের উপাদানগুলির রূপরেখা দেয়। এটা অন্তর্ভুক্ত:

ডিজিটাল চ্যানেলগুলি যা ব্যবহারকারীর সাথে সংযোগ রাখতে ব্যবহৃত হবে। একটি ব্র্যান্ড অনুসন্ধান ইঞ্জিন বা সোশ্যাল মিডিয়া বা অনুমোদিত বিপণন বা সিপিসি বা সিপিএম বিজ্ঞাপন ব্যবহার করতে পারে।

জৈব বনাম প্রদেয় মিডিয়া রচনা: একটি ভাল ডিজিটাল বিপণন কৌশল সর্বদা জৈব ট্রাফিকের একটি বৃহত্তর অংশ সহ টেকসই বিনিয়োগগুলিতে মনোনিবেশ করবে।

Digital. ডিজিটাল বিপণনের বাজেট এবং সময়সীমা

ডিজিটাল বিপণনের বিভিন্ন উপাদানগুলিতে বাজেট স্থাপনের শর্তে সংজ্ঞায়িত এবং এর বাইরে সরবরাহের প্রত্যাশিত।

সময়রেখাগুলি যা আপনাকে কৌশলটি কার্যকর করার ক্ষেত্রে এবং ফলাফলের ক্ষেত্রে নেতৃস্থানীয় ও পিছনে সূচকগুলির ক্ষেত্রে কী তৈরি করতে চান তা নির্ধারণ করে।

8. সরবরাহ পরিমাপ

ওয়েব, সামাজিক, ইমেল এবং অন্যান্য চ্যানেলগুলিতে আপনার গ্রাহকের ক্রিয়াকলাপ পরিমাপ করার জন্য স্থাপনা এবং পরিমাপ বিশ্লেষণ সরঞ্জাম।

  • ডিজিটাল মার্কেটিং প্ল্যানিং ফ্রেম ওয়ার্ক
  • ডিজিটাল মার্কেটিং প্ল্যানিং ফ্রেম ওয়ার্ক
  • ডিজিটাল বিপণনের উদ্দেশ্যসমূহ

আপনি জানেন যে লক্ষ্য বা উদ্দেশ্যগুলি একটি বিপণন পরিকল্পনার গুরুত্বপূর্ণ উপাদান। লক্ষ্যগুলি ডিজিটাল বিপণনকারীদের সংজ্ঞায়িত করতে সহায়তা করে:

আমরা কী অর্জন করতে চাই?

উদ্দেশ্যগুলি হ'ল নির্দিষ্ট লক্ষ্যমাত্রা। তবে, আপনার এখানে যা লক্ষ্য রাখতে হবে তা হ'ল নিম্নলিখিত কারণগুলির কারণে ডিজিটাল বিপণনের পরিকল্পনার জন্য স্পষ্ট লক্ষ্য নির্ধারণ করা সহজ নয়:

ডিজিটাল চ্যানেলগুলির বিস্তার: বিপণনকারীদের কাছে এখন ভোক্তার মতো একাধিক ডিজিটাল চ্যানেল বিকল্প রয়েছে। এটি জটিলতা বাড়ে এবং গ্রাহকদের সাথে সংযোগ স্থাপনে অসুবিধা সৃষ্টি করে।

তীব্র প্রতিযোগিতা: ডিজিটাল চ্যানেলগুলিতে প্রতিযোগিতা ব্রান্ডের পক্ষে তাদের বিপণনের উদ্দেশ্যগুলি অর্জন করা কঠিন করে তুলছে।

তাহলে নীচের লাইনটি কী?

ডিজিটাল বিপণনে ক্রমাগত সাফল্যের জন্য, পরিষ্কার উদ্দেশ্যগুলি সংজ্ঞায়িত করা এবং নিয়মিত সেগুলি পরিমাপ করা সমালোচনা। ডিজিটাল মাধ্যম আপনাকে রিয়েল টাইমে সামঞ্জস্য করতে দেয়। আপনার সামগ্রিক ব্যবসায়ের লক্ষ্য অর্জনের জন্য আপনার ডিজিটাল বিপণনের প্রচেষ্টাগুলিকে কাজে লাগান।

ডিজিটাল বিপণনের উদ্দেশ্যগুলির প্রকারগুলি

ব্যবসায়ের লক্ষ্যগুলি ডিজিটাল বিপণনের প্রাথমিক লক্ষ্য হওয়া উচিত। ডিজিটাল বিপণনের লক্ষ্যগুলি নিম্নলিখিত একটির মধ্যে সংজ্ঞায়িত করা উচিত।

আপনার সবচেয়ে মূল্যবান সংস্থান। তাদের লেখার প্রতি বিরূপতা যেন আপনার সংস্থার মধ্যে তাদের ভূমিকা সম্পর্কে প্রজ্ঞা না দেয়গুগল আপনার সামগ্রীগুলি মূল্যায়নের জন্য ব্যবহার করে এমন অনেকগুলি র‌্যাঙ্কিং কারণ রয়েছে এবং পরবর্তীকালে সিদ্ধান্ত নেবে যে এটি অনুসন্ধানের ফলাফলগুলির জন্য কোন স্থানের উপযুক্ত। একটি সফল এসইও কৌশল বাস্তবায়নের জন্য আপনাকে প্রথমে গুগল কীওয়ার্ড র‌্যাঙ্কিং কীভাবে কাজ করে তা বুঝতে হবে ।

 আপনার সামগ্রী সিএসি শিখুন

আপনার সামগ্রী বিপণন সিসির একটি পরিষ্কার চিত্রের সাথে আপনি নির্ধারণ করতে পারবেন যে আপনার ফলাফলগুলি অতিরিক্ত বিনিয়োগের উপযুক্ত কিনা এবং আপনি সঠিক ফলাফল গণনামূলক প্রতিবেদনের মাধ্যমে আপনার প্রয়োজনীয় ক্রয়টি পেতে এক্সিকিউটিভদের কাছে আপনার ফলাফলগুলি প্রদর্শন করতে সক্ষম হন।

যদিও প্রতিদিন প্রচুর পরিমাণে সামগ্রী তৈরি হচ্ছে, তবে এর বেশিরভাগই কখনই কোনও আকর্ষণ লাভ করে না। প্রকৃতপক্ষে, 55% বি 2 বি বিপণনকারী যখন বোঝা যায় যে কোনও বিষয়বস্তু বিপণনের সফল কৌশলের জন্য কী আসে তখন তা বোঝার অভাবের কথা জানায়।

পরামর্শমূলক বিক্রয় কোনও বাধ্যবাধকতা ছাড়াই একটি সম্ভাব্য মান অগ্রগতি সম্পর্কে। আমরা এমন একটি প্রক্রিয়ার পক্ষে inতিহ্যবাহী "বিক্রয় পিচ" পদ্ধতির বিষয়টি ত্যাগ করেছি যেখানে আমরা সম্ভাব্য ক্লায়েন্টদের সাথে সহযোগিতামূলকভাবে কাজ করি কিনা তা দেখার জন্য আমরা খুব উপযুক্ত।

 আপনার বিক্রয় প্রক্রিয়াতে অত্যন্ত কার্যকর সামগ্রী / সমান্তরাল ব্যবহার করুন

বিপণন জামানত দীর্ঘদিন ধরে সম্ভাব্য গ্রাহকদের আপনার কাছ থেকে কেনার জন্য যথেষ্ট পরিমাণে আপনার ব্র্যান্ডকে জানতে, বুঝতে এবং বিশ্বাস করতে পাওয়ার একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে দাঁড়িয়েছে। আমাদের বিক্রয় দল এবং বিপণন দল আমাদের শ্রোতাদের কাছে মূল্য প্রদানের জন্য, আমাদের সম্ভাব্য ক্লায়েন্টদের কাছ থেকে আস্থা অর্জনের জন্য, এবং যারা অংশীদারিত্বের জন্য একটি উপযুক্ত উপযুক্ত প্রতিনিধিত্ব করে তাদের পারস্পরিক উপকারী ক্লায়েন্টের ব্যস্ততায় রূপান্তর করতে একসাথে কাজ করে।

ইনবাউন্ড বনাম আউটবাউন্ড কোথায় ব্যবহার করবেন তা বুঝুন

ইনবাউন্ড এবং আউটবাউন্ড বিক্রয় উভয় অংশ নেওয়া আপনাকে রূপান্তরকে উন্নত করতে বিপণন প্রচার এবং বিক্রয় উদ্যোগকে অগ্রাধিকার দিতে সহায়তা করে। এজন্য 48 টিপ টিপটি হ'ল ফলাফল সর্বাধিকীকরণের জন্য আপনার বর্তমান অভ্যন্তরীণ এবং আউটবাউন্ড বিক্রয় কৌশলটি তৈরি বা উন্নত করা।

 ইনবাউন্ডের সাথে আপনার আউটবাউন্ড পদ্ধতির অনুকূলকরণ করুন

 যেমন ব্যাখ্যা করা হয়েছে, সর্বোত্তম ফলাফল অর্জনের জন্য অভ্যন্তরীণ এবং আউটবাউন্ড বিক্রয় প্রচেষ্টা একীভূত করা জরুরী। আপনার আউটবাউন্ড বিক্রয় কৌশল উন্নত করতে অভ্যন্তরীণ বিপণনের কৌশলগুলি ব্যবহার করা আপনার কোম্পানির প্রয়োজনীয় হোলিস্টিক পদ্ধতির হতে পারে। বিক্রয় ইমেলগুলির বিষয়ে আমাদের গাইডের সম্ভাবনাগুলি ইমেল করার সময় আমরা এটি কীভাবে করব তা পড়ুন: আপনার বিক্রয় ইমেলটি (আমাদের প্রমাণিত প্রক্রিয়া) খোলার একটি প্রত্যাশা পান ।

একটি উচ্চ কার্যকর বিক্রয় প্রক্রিয়া স্থাপন করুন

এক পর্যায় থেকে পরের পর্যায়ে সমস্যাগুলি সন্ধান করুন এবং একটি সমাধান সন্ধান করুন যাতে আপনার বিক্রয় প্রক্রিয়াটি অত্যন্ত সুবিন্যাসযুক্ত এবং কার্যকর হয় ।সামাজিক (মিডিয়া) বিপণনে বিভ্রান্ত হওয়ার দরকার নেই, সামাজিক বিক্রয় বিক্রয়কর্মী এবং সম্ভাবনার মধ্যে একের পরস্পরের কথোপকথনের উপর আলোকপাত করে (আপনার বিক্রয় বার্তা প্রচারের চেয়ে)। এটি বি 2 বি বিক্রয়ের জন্য অত্যন্ত কার্যকর প্রমাণিত হয়েছে, তবে বি 2 সি বিক্রয়কর্মীদেরও তাদের বৃহত্তর বিক্রয় কৌশলের অংশ হিসাবে সামাজিক বিক্রয় বাস্তবায়নের প্রচুর সুযোগ রয়েছে।ক্রয় ও বিক্রয় প্রক্রিয়াগুলি সারিবদ্ধ হওয়ার সাথে জড়িত সবাই লেনদেনের মূল্য এবং সম্পর্কের বিষয়ে ভাল অনুভব করে। 5 টি লক্ষণগুলি শিখুন যা একটি বিপণনের যোগ্য লিড বিক্রির জন্য প্রস্তুত ।

সীসা যোগ্যতার মানদণ্ড আপনাকে এমন লক্ষণ সরবরাহ করবে যে কোনও বিপণনের যোগ্য সীসা বিক্রি করার জন্য প্রস্তুত। ক্রেতার যাত্রা যতটা সম্ভব মসৃণ এবং বিরামবিহীন করতে সবাই কাজ করছেন তা নিশ্চিত করার জন্য আপনার বিক্রয় এবং বিপণন দলগুলিকে একই পৃষ্ঠায় পান।

কোনও সন্দেহ নেই যে ডিজিটাল বিপণন বা অনলাইন বিপণন যখন কোনও ব্যবসায়ের সাফল্যের বিষয় আসে তখনই আপনি যে শিল্পে থাকুন না কেন গুরুত্বপূর্ণ। অতীতে যেমন ব্যবসায়ীরা traditionalতিহ্যবাহী বিজ্ঞাপন ব্যবহার করেন, আজকাল তারা অনলাইন বিজ্ঞাপনের মতো কার্যকর নয় এবং এটি গ্রাহকদের কাছে পৌঁছানোর জন্য অনলাইনে বিজ্ঞাপন গ্রহণে অনেক ব্যবসায়কে চাপ দিয়েছে। আপনি যদি গ্রাহকদের সাথে সংযোগ স্থাপন করতে এবং তৈরি করতে চান তবে অনলাইন বিপণন হ'ল উপায়।

সঠিক উপায়ে প্রয়োগ করা হলে, ডিজিটাল বিপণন আপনার ব্যবসায়কে লক্ষ্য এবং তার গ্রাহকদের কাছে পৌঁছাতে, নতুনকে শ্রেণিবদ্ধকরণ, বিক্রয় বৃদ্ধি এবং দীর্ঘস্থায়ী বৃদ্ধির অভিজ্ঞতা সক্ষম করবে।এই ডিজিটাল বিপণন পদ্ধতিগুলি আপনার ব্যবসাকে অনলাইনে আপনার বিদ্যমান গ্রাহকদের কাছে দৃশ্যমান করে তুলবে এবং আপনাকে নতুনগুলির সাথে সংযুক্ত করবে।

আজ ডিজিটাল বিপণন কি?

ডিজিটাল বিপণন হ'ল স্থানীয় এবং আন্তর্জাতিকভাবে আপনার বিদ্যমান এবং নতুন গ্রাহকদের কাছে আপনার ব্যবসাকে পরিচিত করার জন্য ইন্টারনেট এবং ইলেকট্রনিক ডিভাইসগুলির ব্যবহার। এটি সামাজিক মিডিয়া, ইমেল, মোবাইল অ্যাপস, ওয়েবসাইট এবং অনুসন্ধান ইঞ্জিনের মতো ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে করা বিজ্ঞাপনের একটি মাধ্যম।

এটি আজকের ডিজিটাল দুনিয়া, বিপণনটি আপনার সম্ভাব্য গ্রাহকদের সাথে সঠিক জায়গায় এবং কাঙ্ক্ষিত সময়ে সংযোগ স্থাপন, তাদের সঠিক সময়ে প্রয়োজনীয় পণ্য এবং পরিষেবা দিয়ে বিক্রয় করার কথা। এর অর্থ এই যে আপনি তাদের লক্ষ্য করা দরকার যেখানে তারা তাদের বেশিরভাগ সময় ব্যয় করেন এবং এই ক্ষেত্রে এটি ইন্টারনেট is ডিজিটাল বিপণন কন্টেন্ট বিপণন, ইমেল বিপণন, অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশন, মোবাইল বিপণন এবং আরও অনেক কিছু বিপণন ক্রিয়াকলাপকে অন্তর্ভুক্ত করে।

 এসইও এবং সামগ্রী বিপণন একত্রিত করুন

এসইও কোডিংয়ের একটি ফাংশন ব্যবহৃত হত। আজ, গুগলের অ্যালগরিদমে অন্তর্ভুক্ত বেশিরভাগ মেট্রিকের বিষয়বস্তু এবং দুর্দান্ত সামগ্রীর বিতরণের মাধ্যমে আপনি যে ব্যস্ততা জিতেন তার সাথে সম্পর্কিত। বিভিন্ন ধরণের সামগ্রী (ভিজ্যুয়াল, পাঠ্য, ভিডিও, ইনফোগ্রাফিক্স, অডিও ইত্যাদি) একক ধরণের সামগ্রীর ব্যবহারের চেয়ে অনেক ভাল করে।

আরও বিষয়বস্তু - আরও ব্যবসায়িক বিষয়বস্তু বিপণনকে আলিঙ্গন করার সাথে সাথে প্রতিযোগিতা আরও কঠোর হতে থাকে। আপনি অনলাইনে যা কিছু করেন তা শব্দ এবং তথ্য ওভারলোডে ডুবে যায়। যদি এটি এসইও হয় তবে অনেক ব্যবসায় এটি করছে। এটি যদি ভাল এবং আসল সামগ্রী পোস্ট করে তবে অনেকেই এটি করছে। সুতরাং, তাদের পরাজিত করার জন্য, আপনাকে আরও ভাল এবং আরও কন্টেন্ট প্রকাশ করতে হবে । হাবস্পটের তথ্য অনুসারে, সপ্তাহে কমপক্ষে একবার প্রকাশ করা আরওআইয়ের জন্য সমালোচনামূলক এবং আপনি যখন কম ঘন ঘন প্রকাশ করেন তখন আরওআই হ্রাস পাবে। তবে এটি পরিমাণ বা গুণ সম্পর্কে নয়, তবে উভয়েরই একটি আদর্শ মিশ্রণ।

মূল্যবান সামগ্রী  - বিষয়বস্তু বিনোদনমূলক, তথ্যমূলক বা পাঠককে কিছুটা অনুভব করা উচিত। মূল্যবান সামগ্রী আপনার ইমেইল, ভাগ করে নেওয়ার, মন্তব্য এবং অন্য ক্রিয়াকলাপের সাবস্ক্রিপশনকে উত্সাহ দেয় যা ROI তে অবদান রাখে।

আসল সামগ্রী - সামগ্রীটি অডিও, ভিডিও বা পাঠ্য হতে পারে তবে আপনি যখন এই ডিজিটাল সামগ্রীর একটি বা সমস্ত ব্যবহার করার সিদ্ধান্ত নেন, তা নিশ্চিত করুন এটি ভাল এবং মূল। আপনি যদি নিজের দ্বারা অনন্য, আকর্ষণীয় এবং ভাল সামগ্রী তৈরি করতে না পারেন তবে আপনি নিজের ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের জন্য সামগ্রী তৈরি করতে বিশেষজ্ঞ নিয়োগ করতে পারেন। এটি এখানে আপনার  আগে কখনও যেমন একটি শক্তিশালী কন্টেন্ট বিপণন পরিকল্পনা প্রয়োজন হবে ।

উপযুক্ত সামগ্রী  - যেমন আপনি ওসামের রেজার থেকে এই ইনফোগ্রাফিক থেকে দেখতে পাচ্ছেন, আপনাকে রূপান্তর প্রক্রিয়াতে প্রতিটি পর্যায়ে উপযুক্ত এমন সামগ্রী তৈরি করতে হবে (এবং প্রতিটি বিষয়বস্তুর সাথে আপনার ম্যাট্রিকের সাথে আপনার লক্ষ্যটি মেলাতে হবে)।

ওকামের রেজারের সৌজন্যে চিত্র

কোনও দর্শনার্থী রূপান্তর প্রক্রিয়াতে কোথায় রয়েছে তা জানা সর্বদা সহজ নয়, তবে আপনি যদি বিষয়বস্তু কোডিংয়ের জন্য ভাল কাজ করে থাকেন (ট্র্যাকিং কোডগুলি প্রয়োগ করে যাতে আপনি জানেন যে কী ধরণের সামগ্রী তাদের সাইটটিতে দেখার জন্য চালিত করেছে) এবং সরঞ্জামগুলি ব্যবহার করে যা আপনাকে দর্শকদের আগে কোথায় ছিল তা ট্র্যাক করতে দিন, তাদের কী সামগ্রীর প্রয়োজন তা সম্পর্কে আপনি একটি শিক্ষিত অনুমান করতে পারেন। সঠিক সময়ে সঠিক সামগ্রী সরবরাহ করার মাধ্যমে, আপনি দর্শকদের রূপান্তর করার সম্ভাবনা বেশি।

পৌঁছনো গুরুত্বপূর্ণ। আপনি আপনার সাইটে যত বেশি দর্শক আনেন, সমস্ত জিনিস সমান হয়, আপনার আরওআই তত বেশি। এটি বেশ কয়েকটি সামাজিক প্ল্যাটফর্ম থাকা এবং আপনার সামগ্রীতে লিঙ্ক থাকা জরুরী কারণগুলির মধ্যে একটি যাতে দর্শক সহজেই আপনার সামগ্রী ভাগ করতে পারে। আপনার কন্টেন্ট প্রকাশিত হওয়ার পরে এটি ভাগ করা উচিত এবং কিসমেট্রিক্স দ্বারা প্রস্তাবিত একটি সময়সূচী এখানে:

আপনার নিজস্ব সামগ্রী ভাগ করে নেওয়ার পাশাপাশি, আপনার অন্যান্য দুর্দান্ত সংস্থাগুলি / বিশেষজ্ঞদের দ্বারা তৈরি সামগ্রী ভাগ করা উচিত। অনেক বিশেষজ্ঞ আপনাকে 20% আপনার প্রচার সামগ্রী এবং আপনি খুঁজে পাওয়া 80% অন্যান্য মূল্যবান সামগ্রী ভাগ করার পরামর্শ দেন।

সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে একটি দৃশ্যমান উপস্থিতি রাখুন

অনলাইনে দেখা হ'ল প্রতিটি ব্যবসায়ের সাফল্যের চাবিকাঠি, বিশেষত আজকের বিশ্বে যেখানে প্রায় সব ব্যবসা ডিজিটাল হয়ে গেছে। ভিড় থেকে উঠে দাঁড়ানোর অন্যতম উপায়। এই কারণে, আপনার প্রাসঙ্গিকতার সোশ্যাল মিডিয়া নেটওয়ার্কগুলিতে আপনার অনলাইন উপস্থিতি তৈরি করতে হবে। মনে রাখবেন যে প্রচুর পরিমাণে সোশ্যাল নেটওয়ার্ক উপলব্ধ রয়েছে তবে আপনার গ্রাহকরা তাদের বেশিরভাগ সময় কোথায় ব্যয় করবেন এবং সেগুলি সেখানে লক্ষ্যবস্তু করা উচিত তা আপনাকে সনাক্ত করতে হবে। আপনার ব্যবসা এবং সম্ভাবনার সাথে প্রাসঙ্গিকদের চয়ন করুন এবং সেখানে আপনার অনলাইন উপস্থিতি তৈরি করুন।

মোবাইল-প্রথম ব্রাউজিংয়ের জন্য আপনার ওয়েবসাইটটি অনুকূলিত করুন

আপনার সামগ্রীটি মোবাইল বান্ধব তা নিশ্চিত করার জন্য, আপনার ওয়েবসাইট এবং সামাজিক মিডিয়া নেটওয়ার্কগুলি ডেস্কটপ এবং মোবাইল ডিভাইসে অ্যাক্সেসযোগ্য। গ্রাহকরা ওয়েবে অ্যাক্সেস করতে স্মার্টফোন এবং ট্যাবলেটগুলি ব্যবহার করছেন। সুতরাং, আপনার ওয়েবসাইট এবং সামগ্রী সমস্ত পর্দার আকারের ব্যবহারকারীদের কাছে অ্যাক্সেসযোগ্য করে তোলা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

 সঠিক সরঞ্জামগুলি ব্যবহার করুন

ডিজিটাল বিপণন হ'ল এসইও, পিপিসি, সোশ্যাল মিডিয়া ইত্যাদির মতো চ্যানেলগুলির আধিক্যকে লক্ষ্য করে বিভিন্ন কৌশলগুলির সংমিশ্রণ। আপনার একটি সমন্বিত বিপণন মিশ্রণ রয়েছে তা নিশ্চিত করার জন্য, কার্যকর প্রচারগুলি চালাতে আপনাকে সহায়তা করার জন্য আপনার সঠিক ডিজিটাল বিপণনের সরঞ্জামগুলির প্রয়োজন । এগুলি ব্যবহার এবং সঠিক প্রসঙ্গে অন্তর্দৃষ্টি প্রয়োগ করার ক্ষেত্রে আপনার দক্ষতার বিকাশও প্রয়োজন।

ডিজাইনে দুর্দান্ত থাকুন

ডিজিটাল ডিজিটাল বিপণনের সাফল্যকে অনেকটা আন্ডারপিন করে। আপনি কোনও ওয়েবসাইট ডিজাইন করছেন বা অবতরণ পৃষ্ঠা বা আপনার ওয়েবসাইট, বিজ্ঞাপন, বা ইনফোগ্রাফিকের জন্য কোনও চিত্র তৈরি করছেন তা আপনার নকশার ভাল দক্ষতা থাকা দরকার। এটি ডিজাইনের ক্ষেত্রে আমরা সকলেই হুইস বাচ্চাগুলি নই, তবে সহায়তার জন্য কয়েকটি সরঞ্জাম রয়েছে।

ক্যানভা -  আপনার নিজের প্রোফাইলের জন্য বা পোস্টগুলিতে অন্তর্ভুক্ত চিত্র হিসাবে আপনার প্রয়োজন হয় কিনা তা সোশ্যাল মিডিয়া চিত্র তৈরির জন্য দুর্দান্ত সরঞ্জাম। ক্যানভায় আমি সত্যিই পছন্দ করি এমন একটি টেম্পলেটগুলি যা লেআউট বা কোন ফন্টগুলি একসাথে যায় সে সম্পর্কে আপনার কিছু না জানা থাকলেও দুর্দান্ত দেখায় এমন চিত্রগুলি ডিজাইন করতে সহায়তা করে। তারা আপনাকে সাহায্য করার জন্য ক্রমাগত নতুন চিত্র এবং সরঞ্জামগুলি ইনফোগ্রাফিক টেম্পলেট যুক্ত করছে।

  অনুমোদিত এটি ব্যয়বহুল, তবে ফটোশপ একটি দুর্দান্ত নকশার সরঞ্জাম। ভাগ্যক্রমে, আপনি যদি স্কুলে থাকেন এবং ব্যবসায়ের জন্য আরও কিছুটা বেশি ব্যবহার করতে পারেন তবে এখন আপনি অ্যাডোব থেকে সম্পূর্ণ সৃজনশীল মেঘ 29 ডলার / মাসের জন্য কম পেতে পারেন। এটি ফটোশপ ব্যবহার করা আরও বেশি কঠিন ছিল, তবে এখন ইউটিউবে প্রচুর সংখ্যক টিউটোরিয়াল রয়েছে এবং আপনি যদি বোতামগুলি নিয়ে ঘুরে বেড়ান তবে ফটোশপের এখন সামান্য মিনি টিউটোরিয়াল রয়েছে।

কুলার -  যদি মিশ্রিত রঙগুলি আপনার ভুল না হয় তবে অ্যাডোব রঙ আপনার জন্য। এটি আপনাকে একটি চিত্র আমদানি করতে এবং রঙগুলি ব্যবহার করতে দেয় বা এর সাথে ভালভাবে সমন্বয়যুক্ত রঙ পেতে আপনি একটি রঙ চয়ন করতে পারেন।

একটি ইমেল তালিকা তৈরি করুন

এটি আপনার ব্যবসায়ের শুরু থেকেই করা উচিত। আপনি যদি প্রারম্ভিক পর্যায়ে থাকেন, পরিকল্পনা করার সময় আপনার একটি ইমেল তালিকা তৈরি করা দরকার। লোকের ইমেলগুলি সংগ্রহ করার বিষয়টি নিশ্চিত করুন যেখানে আপনি তাদের ব্যবসায়ের কোনও আপডেট এবং অগ্রগতি পাঠিয়ে দিবেন। তাদের দরকারী তথ্য প্রেরণ করুন তবে তাদের স্প্যামিং এড়ান।

ডিজিটাল বিজ্ঞাপনে ব্যয় করুন

গুগল বিজ্ঞাপন, মাইক্রোসফ্ট অ্যাডস, ফেসবুক, ইনস্টাগ্রাম, লিংকডইন এবং টুইটারের মতো প্ল্যাটফর্মে সোশ্যাল মিডিয়া বিজ্ঞাপন, এবং মোবাইল বিজ্ঞাপনগুলি ডিজিটাল বিপণনের সাফল্যের পক্ষে সহায়তা করার জন্য পিপিসি (প্রতি ক্লিকের জন্য অর্থ প্রদান) প্রচার সহ অনলাইন বিজ্ঞাপনগুলি।

ইনফোগ্রাফিক্স ব্যবহার করুন

মানুষ ইনফোগ্রাফিকগুলি পছন্দ করে কারণ তারা আকর্ষণীয়। নোট করুন যে আমাদের মস্তিস্কে ছবিগুলি পাঠ্যের চেয়ে দ্রুততর প্রক্রিয়া করতে পারে। একটি চিত্র হাজার শব্দের মূল্যবান এবং লোকেরা পাঠ্যের চেয়ে এগুলি প্রায়শই ভাগ করে নেবে।

এখানে দুর্দান্ত সামগ্রীর ইনফোগ্রাফিক্সের কয়েকটি উদাহরণ রয়েছে যা দুর্দান্ত দর্শকরা তাদের দর্শকদের সাথে অনুরণন করতে তৈরি এবং ব্যবহার করেছে।

 আপনার অ্যানালিটিক্সটি নিবিড়ভাবে দেখুন

সৃজনশীলতা থেকে বর্ণালীটির প্রায় অন্য প্রান্তটি বিশ্লেষণাত্মক, তবে এটি হ'ল ডিজিটাল বিপণনের সাফল্যের জন্য আপনার প্রয়োজনীয় সংমিশ্রণ। গুগল অ্যানালিটিক্স আপনার ওয়েবসাইটের সমালোচনামূলক উপাদানগুলি বোঝার জন্য এবং দর্শনার্থীরা কীভাবে এটিতে চলাচল করে তা বোঝার জন্য উপযুক্ত। আপনি যদি গুগল অ্যানালিটিক্স থেকে কীভাবে অন্তর্দৃষ্টি অর্জন করবেন তা জানার চেষ্টা করছেন, আপনি গুগলের ই-কমার্স সাইট থেকে ডেটা ব্যবহার করে এটি পরীক্ষা ড্রাইভ দেওয়ার জন্য গুগল ডেটা স্টুডিও ব্যবহার করতে পারেন ।

গুগল অ্যানালিটিক্সের বাইরের বিশ্লেষণগুলির জন্য, প্রচুর দুর্দান্ত সরঞ্জাম বিদ্যমান। আপনি প্রতিটি সোশ্যাল নেটওয়ার্ক (যেমন, ফেসবুক, পিনট্রেস্ট, ইত্যাদি) থেকে পৃথক বিশ্লেষণ ব্যবহার করতে পারেন, ড্যাশবোর্ড প্রোগ্রাম যেমন কোগনোস (আইবিএম থেকে) ব্যবহার করে আপনি সেগুলিকে এক জায়গায় আনতে পারেন, বা আপনি আরও শক্তিশালী সরঞ্জামের জন্য অর্থ প্রদান করতে পারেন আরও অন্তর্দৃষ্টি অর্জন।

 চ্যানেল জুড়ে কৌশল এবং প্রচারণা একীভূত করুন

এই কৌশলগুলি জুড়ে একীকরণ করা সত্যিই চ্যালেঞ্জিং হতে পারে, বিশেষত একটি বৃহত্তর ফার্মে যেখানে বিভিন্ন দল বিভিন্ন প্ল্যাটফর্ম পরিচালনা করতে পারে বা যেখানে বিভিন্ন বিজ্ঞাপন সংস্থাগুলি বিপণনের বিভিন্ন দিক যেমন কন্টেন্ট বিপণন, অর্থ প্রদান এবং সামাজিক পরিচালনা করে। তবে, সত্যিকারের ডিজিটাল বিপণন সাফল্য অর্জন করতে আপনাকে অবশ্যই একীভূত করুন।

সমন্বয়টি মেসেজিংয়ের মতো কৌশলগত উপাদান থেকে আসে তবে মিশন এবং লক্ষ্যগুলির মতো উপাদানগুলি একটি ছাতা তৈরির মাধ্যমে প্রচেষ্টাগুলিকে সংহত করতে সহায়তা করে যার অধীনে দলগুলি পোস্ট, ইনফোগ্রাফিক এবং মেট্রিকগুলি মূল্যায়ন করতে ব্যবহৃত হয়।সবাইকে একত্রিত করা জরুরি। প্রত্যেকের কাছে তারা কাজ করছে এমন উপাদানগুলি ভাগ করে নেওয়ার এবং একাধিক প্ল্যাটফর্ম এবং সৃজনশীল প্রচেষ্টা জুড়ে একটি নির্দিষ্ট প্রচেষ্টা বাড়ানোর উপায় সম্পর্কে গ্রুপ থেকে ইনপুট পাওয়ার সময় থাকা উচিত।

একটি স্টাইল গাইড থাকা আবশ্যক। স্টাইল গাইডে, রঙিন প্যালেট, ফন্টগুলি এবং অনুমোদিত বৈচিত্রগুলি তালিকাভুক্ত করুন যাতে আপনার বিপণনের প্রচেষ্টা (traditionalতিহ্যবাহী বিজ্ঞাপন সহ) জুড়ে ধারাবাহিকতা থাকে। বিভিন্ন আকারের এবং লোগোগুলির কপি, নেতৃত্বের দলের চিত্র এবং অন্যান্য গ্রাফিক উপাদানগুলি স্টাইল গাইডের অংশ হতে পারে।

একটি মাস্টার প্ল্যান

ডিজিটাল বিপণন সাফল্যের দায়িত্বে একজন পয়েন্ট ব্যক্তি থাকা দরকার এবং সেই ব্যক্তিটি দল জুড়ে প্রচেষ্টার সমন্বয় সাধনের মূল বিষয়। কিছু সংস্থার একটি অনুমোদনের প্রক্রিয়া থাকে যেখানে শীর্ষ ব্যক্তিকে অবশ্যই এটি লাইভ হওয়ার আগে সমস্ত কিছু অনুমোদন করতে হবে। আমি এই পদ্ধতির কোনও বড় অনুরাগী নই কারণ এটি প্রক্রিয়াটি ধীর করতে পারে এবং traditionalতিহ্যবাহী বিজ্ঞাপনের বিপরীতে, ডিজিটাল মিডিয়া একটি দ্রুত প্রবাহিত নদী যেখানে বাঁধে রাখার ফলে প্রবাহটি ব্যাক আপ হয়ে যায় এবং প্রচুর পরিমাণে ফ্লোটসাম জমা করতে দেয় is এবং জেটসাম, যা দুর্গন্ধযুক্ত এবং আরও পাইপলাইন জ্যাম হয়।

একটি ডিজিটাল মাস্টার ক্যালেন্ডার বা অন্য কোনও ডিভাইস যেমন অ্যাপ্লিকেশন ব্যবহার করা প্রত্যেককে তারা কী কাজ করছে, যে সম্পদগুলি তারা ব্যবহার করার পরিকল্পনা করছে এবং পোস্ট করার জন্য এবং সৃজনশীল প্রচেষ্টা কখন লাইভ হবে তা ব্যবহার করা আরও ভাল কৌশল। তবে, পরিকল্পনা পোস্ট করার পক্ষে এটি পর্যাপ্ত নয়, প্রত্যেকেরই এই মাস্টার ক্যালেন্ডারটি পরীক্ষা করা উচিত এটি দেখার জন্য যে তাদের পরিকল্পনাগুলি ইতিমধ্যে কাজগুলিতে কীভাবে ফিট করে।

উদাহরণস্বরূপ, অন্য দলের দ্বারা নির্মিত গ্রাফিককে পুনরায় ব্যবহার করা কেবল সময় এবং অর্থ সাশ্রয় করে না, এটি একটি ভিজ্যুয়াল তৈরি করে যা ভোক্তাদের (গ্রাহক এবং সম্ভাব্য গ্রাহকরা) দুটি প্রচেষ্টা সংযুক্ত করতে সহায়তা করে frequency এবং ফ্রিকোয়েন্সি বাড়ায়।

Previous
Next Post »